ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট কি?

    What is WordPress Website

    ওয়ার্ডপ্রেস একটি মুক্ত, ওপেন সোর্স ওয়েবসাইট তৈরির প্ল্যাটফর্ম। আরও প্রযুক্তিগত স্তরে, ওয়ার্ডপ্রেস হল পিএইচপি -তে লেখা একটি বিষয়বস্তু ব্যবস্থাপনা ব্যবস্থা (সিএমএস) যা একটি মাইএসকিউএল ডাটাবেস ব্যবহার করে। নন-গিক ভাষায়, ওয়ার্ডপ্রেস হল সবচেয়ে সহজ এবং সবচেয়ে শক্তিশালী ব্লগিং ওয়েবসাইট ।

    ওয়ার্ডপ্রেস বিভিন্ন ওয়েবসাইটের জন্য একটি চমৎকার ওয়েবসাইট প্ল্যাটফর্ম। ব্লগিং থেকে ই-কমার্স থেকে ব্যবসা এবং পোর্টফোলিও ওয়েবসাইট, ওয়ার্ডপ্রেস একটি বহুমুখী সিএমএস। ব্যবহার যোগ্যতা এবং নমনীয়তা মাথায় রেখে ডিজাইন করা, ওয়ার্ডপ্রেস বড় এবং ছোট উভয় ওয়েবসাইটের জন্য একটি দুর্দান্ত সমাধান।

    একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট কি?

    একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট হল যে কোনো ওয়েবসাইট যা ওয়ার্ডপ্রেসকে তার কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস) হিসেবে ব্যবহার করে। ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের ব্যাকএন্ড (ইন্টারফেস যেখানে একজন ব্যবহারকারী পরিবর্তন করতে বা নতুন বিষয়বস্তু যোগ করতে লগ ইন করে) এবং ফ্রন্টএন্ড (আপনার দর্শকরা ওয়েবে যে ওয়েবসাইটের দৃশ্যমান অংশ) উভয়কেই ক্ষমতা দেয়।

    আপনার ওয়েবসাইট তৈরির জন্য ওয়ার্ডপ্রেস একটি দুর্দান্ত পছন্দ হওয়ার কয়েকটি কারণ রয়েছে:

    • সর্বপ্রথম, ওয়ার্ডপ্রেস একটি ওপেন সোর্স লাইসেন্সের অধীনে প্রকাশ করা হয় – যার মানে আপনি যে কোন ভাবেই ওয়ার্ডপ্রেস সফটওয়্যারটি ডাউনলোড এবং ব্যবহার করতে পারেন … বিনামূল্যে। কিন্তু এর অর্থ এইও যে বিশ্বজুড়ে শত শত স্বেচ্ছাসেবক ওয়ার্ডপ্রেস সফটওয়্যার উন্নত করার জন্য প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।
    • দ্বিতীয়ত, ওয়ার্ডপ্রেস শেখা এবং ব্যবহার করা সহজ – আপনি যখনই আপনার ওয়েবসাইটে একটি ছোট পরিবর্তন করতে চান তখন আপনাকে কোনও ওয়েব ডিজাইনার নিয়োগের প্রয়োজন হয় না। পরিবর্তে, আপনি সহজেই আপডেট করতে পারেন এবং আপনার নিজস্ব বিষয়বস্তু তৈরি করতে পারেন।
    • তৃতীয়ত, ওয়ার্ডপ্রেস সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য – হাজার হাজার থিম এবং প্লাগইন রয়েছে যা আপনাকে আপনার ওয়েবসাইটের সম্পূর্ণ চেহারা পরিবর্তন করতে বা এমনকি অনলাইন স্টোর, ফটো গ্যালারি বা মেইলিং লিস্টের মতো বৈশিষ্ট্য যুক্ত করতে সক্ষম করে।
    • পরবর্তী, যদি আপনি সমস্যায় পড়েন, অথবা আপনি কাস্টম বৈশিষ্ট্য যোগ করতে চান, তাহলে সহায়তা পাওয়া বা আপনাকে সাহায্য করার জন্য কাউকে নিয়োগ করা সহজ। এই সাইটে ওয়ার্ডপ্রেস টিউটোরিয়াল ছাড়াও হাজার হাজার ওয়ার্ডপ্রেস ডেভেলপার এবং ডিজাইনার রয়েছে যারা আপনাকে সাহায্য করতে পারে। অফিসিয়াল ওয়ার্ডপ্রেস ফোরাম আপনার প্রশ্নের উত্তর পেতে একটি দুর্দান্ত জায়গা। এবং প্রতি বছর, বিশ্বজুড়ে হাজার হাজার স্থানীয় ওয়ার্ডপ্রেস ইভেন্ট হচ্ছে যেখানে আপনি অন্যান্য ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের সাথে দেখা করতে এবং কথা বলতে পারেন।
    • সর্বশেষ, আপনি আপনার নিজের সামগ্রীর নিয়ন্ত্রণে আছেন। কিছু অন্যান্য প্রকাশনা প্ল্যাটফর্ম আপনার নিজের ওয়েবসাইটে আপনি কি করতে পারেন এবং কি করতে পারেন না তা সীমাবদ্ধ করে। এবং, আপনি সেই পরিষেবাতে লক হয়ে আছেন; যদি এটি কখনও বন্ধ করা উচিত, আপনার সামগ্রীটি কেবল অদৃশ্য হয়ে যেতে পারে। ওয়ার্ডপ্রেসের মাধ্যমে, আপনি ব্লগার বা টাম্বলার এর মতো অন্যান্য প্ল্যাটফর্ম থেকে আপনার ডেটা আমদানি করতে পারেন, এবং আপনি যে কোনো সময় আপনার পছন্দের ওয়ার্ডপ্রেস থেকে দূরে সরে যাওয়ার জন্য সহজেই আপনার ডেটা রপ্তানি করতে পারেন। আপনি আপনার সামগ্রীর নিয়ন্ত্রণে আছেন।

    আমরা বিশ্বাস করি এটি সহায়ক হয়েছে, এবং আমরা ওয়ার্ডপ্রেস দিয়ে আপনি কি তৈরি করেন তা দেখার জন্য উন্মুখ!

    Leave a Reply

    Your email address will not be published. Required fields are marked *